ঢাকার আশুলিয়া আওয়ামী শ্রমিক লীগের নিঃস্বার্থ সৈনিক, আতিক উজ্জামান পাটোয়ারী

অন্যান্য

মোঃ শাকিল আহমেদ :
জাতীয় শ্রমিক লীগ আশুলিয়া থানা কমিটির সভাপতি আতিক উজ্জামান পাটোয়ারী বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক বঙ্গবন্ধু ও দেশনেত্রী শেখ হাসিনার আদর্শ বুকে ধারণ করে রাজনীতিতে বিশ্বাসী।
আওয়ামী সরকার ও দলকে ভালোবেসে তার জীবনকে দিয়েছেন বিসর্জন হয়েছেন আসলে তার তেমন কোন ব্যবসা-বাণিজ্য নেই তার।
বাবার অর্থ-সম্পদ ও জমির কাগজপত্র ব্যাংকে মর্গেস রেখে টাকা লোন উঠিয়ে রাজনীতি করে আজ নিস্ব তিনি তবুও থেমে নেই শুধু শেখ হাসিনা সরকার বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে নিঃস্বার্থে নিজস্ব অর্থে রাজনীতি করার প্রত্যায় নিজেকে বিলিয়ে দিয়েছেন ত্যাগী ও পরিশ্রমি নেতা আতিকুজ্জামান পাটোয়ারী । তিনি একজন সম্ভ্রান্ত মুসলিম পরিবারের মুক্তিযোদ্ধার সন্তান তার পিতা আলহাজ্ব আলী আরশাদ পাটোয়ারী বীর মুক্তিযোদ্ধা সিনিয়র ওয়ারেন্ট অফিসার (অবঃ) বাংলাদেশ সেনাবাহিনী, দাদা মৃত লাল মিয়া পাটওয়ারী বীর মুক্তিযোদ্ধা ।
আতিকুজ্জামান পাটোয়ারী ১৯৯৪ সাল থেকে ১৯৯৭ সাল পর্যন্ত কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন । ১৯৯৫ সাল ছাত্র লীগ সমর্থিত ডালিম প্যনেল বাংলাদেশ-সুইডেন পলিটেকনিকেল ইনস্টিটিউট থেকে ছাত্র সংসদ নির্বাচন এর ।
পর আশুলিয়া থানা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ ও দুই-দুইবার আশুলিয়া থানা জাতীয় শ্রমিক লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
এই সমস্ত ত্যাগী নেতাদের যেন দেখার কেউ নেই এলাকাবাসী জানান আশুলিয়ায় বিএনপি নেতৃত্বাধীন নেতাকর্মীরা আওয়ামীলীগে প্রবেশ করে প্রকৃত আওয়ামী ত্যাগী নেতাদের মূল্য নেই ।
বর্তমানে নব্য আওয়ামী লীগ নেতার ছড়াছড়ি সেখানে ত্যাগী নেতাদের কদর কম যারা আওয়ামী পরিবার ও মুক্তিযোদ্ধার সন্তান ও আওয়ামী বঙ্গবন্ধু শেখ হাসিনার সরকার এর পক্ষে কাজ করে যাবেন তারা আজ অবহেলিত ।
বাংলাদেশ সরকার দলীয় ভাবমূর্তি সঠিক স্থানে রাখার জন্য এই সমস্ত ত্যাগী নেতাদের খুঁজে বের করে একটি সম্মানের স্থানে পদার্পন করবেন ।
এবং ভুঁইফোড় রাজনীতিবিদ বিএনপি নেতৃত্বাধীন নেতাদের দল থেকে বহিষ্কার করবেন বলে আশাবাদী আশুলিয়া বাসি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।