সিরাজগঞ্জের উল্লাহ পাড়ায় ভেকু দিয়ে কৃষি জমির মাটি খনন প্রশাসন নিরব

অপরাধ

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ সরকার কতৃক নিষেধাজ্ঞা থাকা স্বত্বেও সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বোয়ালিয়া বাজারে পুর্বে পাগলা মধ্যে পাড়া গ্রামে ভেকু দিয়ে কৃষি জমির মাটি খনন করছেন এলাকার প্রভাব শালি মোঃ শামসুল হক ও রফিকুল নামে দুই ব্যক্তি।
শামসুল হক বাংলাদেশ জাতীয়তাদী দল বিএনপির সক্রিয় সদস্য ছিল বর্তমানে বোল্ট পাল্টিয়ে আওয়ামীলীগ করছেন বলে বলে জানা যায়।
অনুমতি বিহিন ভাবে ব্যবসা করে পরিবেশ দূষণ ফসলি জমির নষ্ট করা সহ সরকারি নিষেধের তোয়াক্কা না করে স্থানীয় প্রভাব দেখিয়ে দির্ঘদিন যাবত কৃষি জমির মাটি খনন করে অবৈধ ভাবে ইটের ভাটা চালিয়ে আসছেন।
এলাকা বাসী জানান এই ভাটা গুলো এলাকার ভিতর হওয়ায় আমাদের ফসল নষ্ট হওয়া সহ গাছ পালার ফলের গাছ মরে যাচ্ছে রাস্তা ঘাট নষ্ট হয়ে আমাদের চলাচল করা অসম্ভব হয়ে পরছে। এবিষয়ে কেও তাদের ভয়ে মুখ খুলতে সাহস পায়না।
আমাদের দাবি এই সকল অবৈধ ইটের ভাটা বন্ধ নাহলে অচিরেই বিশাল খয় খতির সম্ববনা রয়েছে বলেও জানান তারা। এব্যাপারে শামসুল হক এর সাথে যোগ যোগের চেষ্টা করলে তা সম্ভব হয়নি।
এবিষয়ে জানতে চাইলে উল্লাপাড়া উপজেলার বড়হর ইউনিয়নে ভুমি অফিসের নায়েব মোঃ বেল্লাল হোসেন জানান আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি ঘটনা সত্যতা পাওয়া গেছে, এবিষয়ে আমি নিজে মৌখিক ভাবে বারবার নিষেধ করি কিন্তু কোন কাজ হয় না হওয়ায় উল্লাপাড়া উপজেলা সহকারী কমিশনার ভুমি বরাবর লিখিত অভিযোগ করেছি অতিদুর্তই এদের বিরুদ্ধে প্রশাসনিক ভাবে আইন গত ব্যবস্থা নেয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published.