বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আজ থেকে শুরু

ধর্ম

গাজীপুর(টঙ্গী)প্রতিনিধি :
টঙ্গী তুরাগ তীরে বিশ্ব ইজতেমা ময়দানে আজ শুক্রবার বাদ ফজর আম বয়ানের মাধ্যমে শুরু হবে তাবলীগ জামাতের ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় তথা শেষ পর্ব।

এ পর্বে অংশ নেবেন মাওলানা সা’দ অনুসারীরা। ইজতেমায় যোগ দিতে ইতোমধ্যে দেশ-বিদেশের মুসল্লিরা ময়দানে সমবেত হয়েছেন এবং আসছেন।

দ্বিতীয়পর্বে যোগ দেয়া দেশের বিভিন্ন জেলার মুসল্লিদের জন্য ইজতেমা ময়দানকে ৮৭ খিত্তায় (ভাগে) ভাগ করা হয়েছে। তবে মুসল্লিদের জন্য নির্ধারিত করা হয়েছে ৮৪টি খিত্তা। বাকি ৩টি খিত্তা রিজার্ভ রাখা হয়েছে। এছাড়া ময়দানের পশ্চিম-উত্তর পাশে বিদেশি মুসল্লিদের জন্য নির্মাণ করা হয়েছে বিদেশি নিবাস।

বৃহস্পতিবার ইজতেমা ময়দান ঘুরে দেখা গেছে, দলে দলে মুসল্লিদের ইজতেমা ময়দানে আসছেন। বাস, পিক-আপ, প্রাইভেটকার, ট্রেনসহ বিভিন্ন যানবাহনে করে আসছেন। পরে এরা গাড়ি থেকে নেমে সাথে আনা মালামাল নিয়ে ময়দানে নির্ধারিত খিত্তায় অবস্থান নিচ্ছেন।

ইজতেমায় যোগ দিতে বিপুল সংখ্যক মুসল্লি ইতোমধ্যে ময়দানের খিত্তায় খিত্তায় অবস্থান নিচ্ছেন।

ইজতেমা আয়োজক মুরব্বি মো. আসাদুজ্জামান জানান, ময়দানে সমবেত মুসল্লিদের উদ্দেশ্যে আজ জোহরের পর ভারতের মাওলানা ইকবাল হাফিজ, আছরের পর বাংলাদেশের মাওলানা ওয়াসিফুল ইসলাম ও মাগরিবের পর দিল্লীর মাওলানা শামীম বয়ান করবেন।

আগামী রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে দ্বিতীয়পর্ব তথা এ বছরের ইজতেমা।

উল্লেখ্য, গত ১০ থেকে ১২ জানুয়ারি একই ময়দানে বিশ্ব ইজতেমার প্রথমপর্ব অনুষ্ঠিত হয়েছে। ওই পর্বে মাওলানা জুবায়ের অনুসারী মুসল্লিরা অংশ নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.