বগুড়া কাহালু উপজেলা নাগর নদী থেকে অবৈধ ভাবে বালু মাটি উওোলন করছে ভূমি দস্যুরা

অপরাধ

বিশেষ প্রতিবেদক :
দেশে চলছে মহামারি করোনা ভাইরাস এর মধ্যে ভূমিদস্যুরা দিনের বেলায় বগুড়া জেলা কাহালু উপজেলা কালাই ইউনিয়নের কালাই ঘোনপাড়া গ্রামের নাগর নদী থেকে অবৈধ ভাবে বালু ও মাটি উওোলন করছে।এতে নাগর নদীর আশে-পাশের আবাদী জমি বিলিন হয়ে যাচ্ছে।আবার অন‍্য দিকি কালাই ঘোনপাড়া ও হিন্দু পাড়ার রাস্তা দিয়ে বালু ও মাটি ভর্তি ট্রাক যাওয়ার ফলে
গ্রামের লোকজনের রাস্তা দিয়ে চলাচলের অনুপযোগী হয়ে গেছে।গ্রামের লোকজন প্রশাসনের কাছে অভিযোগ করে কোন লাভ হয় নাই।
অভিযোগের ফলে গ্রামের লোকজন ভূমিদস্যুদের হাতে হয়রানি হতে হয়।
ভূমিদস্যুরা হলেন মো: সাইফুল ইসলাম (হাসু), মো: বায়জিদ, মোকাব্বর, মেজবাহ, সাইদুল, আরমান, কোরমান, এখলাছ, শ্রী আঙ্গুর ও শাহাজান মেম্বার সহ আরো অনেকে। এরা কালাই ঘোনপাড়া নিরীহ গ্রামবাসিকে জিম্মি করে কয়েকটি পয়েন্টে যেমন কালাই ঘোন খাঁ পাড়া, কালাই ঘোনপাড়া, কালাই শিবতলার শোর্শান এলাকা থেকে অব‍ৈধ ভাবে বালু ও মাটি দৈনিক ১৫০ থেকে ২০০ ট্রাক ভর্তি করে কালাই ঘোনপাড়া ও হিন্দুপাড়ার রাস্তা দিয়ে পার্শ্বের কয়েকটি ইট ভাটায় নিয়ে বিক্রি করছে। সরকার সারাদেশে করোনা ভাইরাসের কারনে লকডাউন করে দিয়েছে আর এই সুযোগে ভূমিদস্যুরা অব‍ৈধ ভাবে নাগর নদী থেকে বালু ও মাটির ব‍্যবসা করে যাচ্ছে।
কালাই ঘোনপাড়া গ্রামবাসীর দাবী ভূমিদস্যুর হাত থেকে নাগর নদী, নদীর আশে পাশে আবাদী জমি ও কালাই ঘোনপাড়া গ্রামকে রক্ষা করুন।

Leave a Reply

Your email address will not be published.