বগুড়ায় ফার্মেসি গুলোতে রমরমা মাদকের ব‍্যবসা

অপরাধ

আবু সাঈদ বগুড়া সদর প্রতিনিধিঃ
বগুড়া শহরের চারমাথায় তুলনা তানহা ফার্মেসির সত্বাধীকারি রাশেদুল ইসলাম করছেন অবৈধ লোপেন্টা, ট্যাপেন্টাডল,পেন্টাডল এর রমরমা ব্যবসা। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ৯/৬/২০২০ ট্যাপেন্টাডল জেনেরিককে মাদকদ্রব্য হিসেবে ঘোষণা করেছেন। এই জেনেরিকের যে সকল প্রডাক্ট রয়েছে লোপেন্টা-এ সি আই,পেন্টাডল-স্কয়ার ও ট্যাপেন্টাকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সালে ৬৫ ধারায় খ শ্রেণীর সিডিউলভুক্ত করে,যা বর্তমান সময়ে বিক্রয় ও সংরক্ষণ করা আইনত দন্ডনীয় অপরাধ।
গতকাল বিকাল ৩ টায় সাধারণ জণগণ এর সহযোগিতায় কয়েকজন সাংবাদিক ট্যাপেন্টাডল বিক্রির সময় হাতেনাতে ধরে ফেলেন বিক্রেতা তুলনা ফার্মেসির সত্বাধিকারী রাশেদুল ইসলাম ও দুইজন টাপেন্টাডল ক্রেতাকে। এমতাবস্থায় তুলনা ফার্মেসীর সও্বাধিকারী রাশেদুল ইসলাম তাৎক্ষণিক ভাবে নিজের ভুল স্বীকার করেও পরবর্তী কিছু সময়ের মধ্যে স্থানীয় হোমড়া চোমড়া ব্যাক্তিবর্গের সহায়তা নেয়।যাদের ছত্রছায়ায় দীর্ঘদিন যাবত এই ধরনের মাদক ব্যাবসা করে আসছেন। হোমড়া চোমড়াদের হাতে রাখতে প্রত্যেক মাসে তাদের মাশোহারা দিতেন। সাংবাদিকদের উপস্থিতির এক পর্যায়ে ফার্মেসী সত্বাধীকারি রাশেদুল ইসলাম তাদেরকে সাথে নিয়ে সাংবাদিকদের উপর চড়াও হয় এবং বিভিন্ন ধরনের হুমকি সহ স্থান ত্যাগ না করলে প্রান নাশের হুমকি দেওয়া হয়।এক পর্যায়ে সাংবাদিকরা স্থান ত্যাগ করতে বাধ্য হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় ব্যাক্তিদের সূত্রে জানা যায়ঃ সরকার কতৃক নিষিদ্ধ লোপেন্টা,ট্যাপেন্টাডল,পেন্টাডল সহ অন্যান্য মাদকদ্রব্য তুলনা তানহা ফার্মেসীতে প্রতিদিন রমরমাভাবে বিক্রয় চলে।তারা বলে প্রতিদিন ভোর থেকে এই ফার্মেসীতে মাদকদ্রব্য বিক্রয় করা হয়।স্থানীয়রা আরো বলেন তুলনা তানহা ফার্মেসীর রাশেদুল ইসলাম দীর্ঘদিন ধরে এলাকায় এই ধরনের মাদক ব্যাবসা করে আসছেন।যা প্রান নাশক ইয়াবার পরিবর্তে বিক্রি হচ্ছে।রাশেদুল ইসলামের জন্য এলাকার যুব সমাজ থেকে শুরু করে বিভিন্ন প্রান্ত থেকে আসা যুবক থেকে শুরু করে বয়বৃদ্ধ এই মাদক নিচ্ছে।বগুড়া শহরের শুধু চারমাথায় নয় শহরের প্রানকেন্দ্র সাথমাথা,কলোনি, মাটিডালী,বারপুর সহ শহরের বিভিন্ন এলাকায় এই ধরনের (লোপেন্টা,পেন্টাডল,টাপেন্টাডল) মাদকের রমরমা ব্যবসা চলছে। এমতাবস্থায় সমাজকে মাদকমুক্ত করতে প্রসাশনের সহযোগিতা কামনা করছে বগুড়া শহরবাসী ।

Leave a Reply

Your email address will not be published.