বগুড়ায় কোটি কোটি টাকার ভুয়া চেকসহ তিন প্রতারক গ্রেফতার

অপরাধ

মতিন খন্দকার টিটু :
লোন দরকার? দেশি অথবা বিদেশি ব্যাংক? সুইস ব্যাংক বা আমেরিকান এমনকি বিশ্বব্যাংক?১০০/২০০/৫০০ কোটি? দ্রুততম সময়ে লোন প্রসেসিং করে গ্রাহকের হাতে চেক তুলে দেয়া হতো। পাঠকের যদি এমন লোন প্রয়োজন হয় তবে যোগাযোগ করতে পারতেন সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানার রাব্বি শাকিল ওরফে ডিজে শাকিলের সাথে। তবে দুঃখের সঙ্গে জানাচ্ছি গতকাল পর্যন্ত এই লোন পাওয়ার সুযোগ থাকলেও আজ থেকে আর পাওয়া যাবে না। বগুড়ার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম বার এর নির্দেশনায় ডিবি বগুড়ার একটা চৌকস টিম ডিজে শাকিলকে তার তাড়াশের অফিস থেকে দুই সহযোগীসহ গ্রেফতার করে গ্রেফতারকৃতরা হলেনঃ ১। মোঃ রাব্বী শাকিল ওরফে ডিজে শাকিল(৩২) পিতা- মোঃ কাজী গোলাম মোস্তফা সাং- তারাশ খাঁপাড়া থানা- তারাশ জেলা- সিরাজগঞ্জ ২। মোঃ হুমায়ূন কবির (২৮) (আইটি এক্সপার্ট) পিতা- মোঃ আব্দুল মালেক সাং- কুসুম্দ্বী থানা- তারাশ জেলা- সিরাজগঞ্জ
৩। মোঃ হারুন রশিদ ওরফে সাইফুল (২৬) (ম্যানেজার) পিতা- মোঃ সাইদুর রহমান সাং- গাড়ীক্ষেত্র থানা- মান্দা
জেলা- নওগাঁ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছেঃ
১। বিভিন্ন ব্যাংকের গ্রাহকদের স্বাক্ষরিত চেকের পাতা (মোট টাকার পরিমান ১২০১,৭২,১০,০০০/- (বারশত এক কোটি বাহাত্তর লক্ষ দশ হাজার টাকা)।
২। সামরিক বাহিনী ও সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ভূয়া নিয়োগপত্র ও চুক্তিনামা।
৩। প্রিন্টারসহ ০৩ (তিন)টি সিপিইউসহ ০৩ (তিন) টি মনিটর।
৪।বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ভূয়া পরিচয় পত্র।
৫। বিভিন্ন কোম্পানির মোবাইল সিম কার্ড ৬০ (ষাট)টি।
৬। ফেইসবুক আইডি ১২ (বার)টি।
৭। ফেইসবুক পেইজ ৩৫(পঁয়ত্রিশ)টি।
৮। অনলাইন নিউজ পেপার ২২ (বাইশ)টি।
৯। ফেইক ইডিটিং ডুকুমেন্ট ০২ (দুই) টেরা বাইট হার্ডডিক্স।
১০। ব্যাংক একাউন্ট- ০৭(সাত)টি।
বাটপারি কত প্রকার ও কিকি উদাহরণ সহ বুঝতে হলে ডিজে শাকিলের কাছে আসতে হবে। সে সকল ধরনের নিয়োগপত্র, স্ট্যাম্প, চেক নিজের কম্পিউটারে তৈরি করত। আজ আদালতে হাজির করে তাকে দশ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.