বগুড়ার শিবগঞ্জে অসাধু বালু ব্যবসায়ীদের সরঞ্জাম ভেঙ্গে গুড়িয়ে দিলেন পুলিশ

অপরাধ

মতিন খন্দকার টিটু :
বগুড়ার শিবগঞ্জে অসাধু বালু ব্যবসায়ীদের বউত্তোলনের সরঞ্জাম ভেঙ্গে গুড়িয়ে দিলেন শিবগঞ্জ থানা পুলিশ। ১১ মে সোমবার বিকেল ৪টায় শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমানের নির্দেশে এসআই আবুল কামাল আজাদের নেতৃত্বে আনসার বাহীনির সহযোগীতায় শিবগঞ্জ সদর ইউনিয়নের পশ্চিম জাহাঙ্গীরাবাদ গ্রামে অবৈধভাবে বালু উত্তোলনের সময় অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনস্থল থেকে বালুদস্যুরা দৌঁড়ে পালিয়ে যায়। এসময় বালু ডেলিভারি পাইপ ভেঙ্গে গুড়িয়ে ধ্বংস করে দেয়া হয়।
সরেজমিনে গিয়ে এলাকাবাসী সূত্রে জানা যায়,
দীর্ঘদিন ধরে ওই অসাধু বালু ব্যবসায়ীরা বালু উত্তোলন করে স্থানীয় জনসাধারণের ক্ষতি করে আসছিল। বারবার নিষেধ করার পরও তারা প্রশাসনের নির্দেশ অমান্য করে তাদের অসাধু ব্যবসা পরিচালনা করে আসছে।
এসআই আবুল কালাম আজাদ জানান, করোনা মৌসুমেও এলাকার মোস্তাফিজুর নামের বালুদস্যু সদর ইউনিয়নে চারিদিকে আবাদি জমির মাঝখানে একটি পুকুরে অবৈধ ড্রেজার বসিয়ে বানিজ্যিক ভাবে বালু উত্তোলন করছেন। আনসার বাহীনিদের সাথে নিয়ে বিকেলে উক্ত স্থানে অভিযান পরিচালনা করা হয়। অবৈধ বালু ব্যবসায়ীদের ঘটনাস্থলে পাওয়া না যাওয়ায় পাইপ ধ্বংস করা হয়। পুলিশের এই কর্মকর্তা আরও জানান,
বালুদস্যুদের বিরুদ্ধে আমাদের অভিযান চলবে। অবৈধ বালু ব্যবসায়ীরা যতই প্রভাবশালী হোক না কেন তাদেরকে কোনো ধরনের ছাড় দেয়া হবেনা।

Leave a Reply

Your email address will not be published.