ঢাকা সিটিতে একটি তামাশার নির্বাচন হয়েছে-মির্জা ফখরুল

রাজনীতি

ডেস্ক রিপোর্ট :
প্রধানমন্ত্রীর বক্তব্যে বড় রকমের বিধি লঙ্ঘনের মধ্য দিয়ে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ঢাকা সিটিতে একটি তামাশার নির্বাচন হয়েছে।

১ ফেব্রুয়ারি শনিবার বিকাল পৌনে ৫টায় রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাচন পরবর্তী সংবাদ সম্মেলনে দলের অবস্থান তুলে ধরে এ কথা বলেন ফখরুল।

মির্জা ফখরুল বলেন, আজকে সিটি নির্বাচন শুরুই হয়েছে বড় রকমের আচরণ বিধি লঙ্ঘনের মধ্য দিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালেই ভোট দিয়ে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন। এটা সরাসরি নির্বাচনে হস্তক্ষেপের শামিল। কোনও ক্রমেই তার বক্তব্য নির্বাচনের আচরণ বিধির মধ্যে পড়ে না।

তিনি জানান, সকাল থেকেই বিএনপির নেতারা নির্বাচন পর্যবেক্ষণ করেছেন। ক্ষমতাসীন দলের নেতাদের হুমকির কারণে ভোটার উপস্থিতি কম হয়েছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

ইভিএম ব্যবহারের কারণে নির্বাচনে যে ত্রুটি দেখা দিয়েছে সেগুলো উল্লেখ করেন তিনি। এছাড়া ফলাফল ঘোষণার পর দলীয় অবস্থান জানানো হবে বলে জানান মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.