ঢাকা আশুলিয়া থানা যুবলীগের নেতা কর্মীরা ধান কেটে কৃষকের সহযোগিতা করলেন

অন্যান্য

সুচিত্রা রায়,আশুলিয়া থেকে :
এবার কৃষকের ধান কেটে দিলেন আশুলিয়া থানা যুবলীগের নেতাকর্মীরা। শনিবার (২৫এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত যুবলীগ নেতাকর্মীরা ধান কেটে বাড়ি পৌঁছে তা মাড়াই করে দেন।

করোনাভাইরাস সংক্রমণরোধে আশুলিয়ায় চলা লগডাউনে অনেকটাই বিপর্যস্ত এএলাকার স্বল্প আয়ের মানুষ। এ অবস্থায় সারা দেশের ন্যায় আশুলিয়ায়ও বোরো ধান কাটার মৌসুম শুরু হয়েছে।অন্য এলাকা থেকে ধান কাটার শ্রমিক আসতে না পারায় কৃষি শ্রমিকের চরম সঙ্কট দেখা দিয়েছে আশুলিয়ায়।ফলে ধান কাটতে শ্রমিক না পেয়ে বিপাকে পড়েছেন এখানকার কৃষকরা।

শ্রমিকের অভাবে ক্ষেতের পাকা ধান কাটতে না পারায় ইয়ারপুর ইউনিয়নের তাজপুর গ্রামের কৃষক শামসুল মিয়া ও জমির উদ্দিনসহ অনেকেই বিপাকে পড়েন।
তাঁদের দুর্ভোগের কথা শুনে আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার ও যুগ্ম আহ্বায়ক মঈনুল ইসলাম ভূঁইয়া নেতাকর্মীদের নিয়ে কৃষকের আড়াই বিঘা জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিয়ে মাড়াই করে দেন।

ইয়ারপুর ইউনিয়ন তাজপুর গ্রামের কৃষক শামসুল মিয়া বলেন,এবার জমিতে ধানের ফলন বেশ ভালো হয়েছে।করোনার কারনে গণপরিবহন বন্ধ থাকায় উত্তরাঞ্চলের কোনো কৃষি শ্রমিক এবার আসতে পারছেনা এতে ধান কাটা নিয়ে অনিশ্চয়তায় পড়েছিলাম।এমনেিতই আমার জমি নিচু এলায় ,বাতাসে ধান গাছ মাটিতে পড়ে গেছেএকটু বৃষ্টি হলেই ধান পোঁচে যাবে এমন চিন্তায় দিশেহারা হয়ে পড়ে ছিলাম। পরে শ্রমিক না পাওয়ার বিষয়টি স্থানীয়ভাবে জেনে আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার আমাকে আশ্বস্থ করেন এবং নেতাকর্মী নিয়ে ধান কেটে দেয়ার প্রতিশ্রুতি দেন।

আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবরি হোসেন সরকার জানান, দুর্যোগে হতদরিদ্র মানুষের পাশাপাশি কৃষকের পাশেও থাকবে আশুলিয়া থানা যুবলীগ। শ্রমিকের অভাবে কৃষকের ধান নষ্ট হবে আর আমরা চেয়ে চেয়ে দেখবো এটা কি করে সম্ভব?

এ সময় ধান কাটা কাজে অংশ গ্রহন করেন,থানা যুবলীগ নেতা নজরুল ইসলাম,সালাউদ্দিন সরকার,ইলিয়াছ ভূইয়া,মাহবুব সরকার, ইয়ারপুর ইউনিয়ন যুবলীগ আহ্বায়ক নুরুল আমীন সরকার,যুগ্ম আহ্বায়ক সোহেল সরকার,যুবলীগ নেতা আমিনুল ইসলাম সরকার ,আশুলিয়া ইউনিয়ন যুবলীগ আহ্বায়ক আনোয়ার মন্ডল,ধামসোনা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক কাইউম খাঁন, শিমুলিয়া ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক হারুন পরামানিক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.