ঢাকার আশুলিয়ায় দরিদ্রদের মাঝে খাদ্য বিতরন করলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান শাহাদাত হোসেন খান

অন্যান্য

মোঃ শাকিল আহমেদ আশুলিয়া থেকে :
সারা পৃথিবীর সাথে সাথে দেশজুড়ে চলমান করোনাভাইরাস আতংকের কারনে পর্যাপ্ত কাজ-কর্ম না থাকায় ক্ষতিগ্রস্থ দিনমজুরসহ কর্মহীন সাধারন মানুষের মধ্যে সম্পুর্ন ব্যাক্তিগত উদ্যোগে নিত্য-প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছেন সাভার উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন খান ইন্টার কল চেয়ারম্যান আজ শনিবার বিকেলে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের 7 নং ওয়ার্ডের ইউনিক থেকে এইসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এ সম্পর্কে সংবাদ সংগ্রহকালে জানা যায়, আশুলিয়া থানার ইউনিক বাস স্ট্যান্ডের সামনে ধামসোনা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউনিকের কর্মহীনতার কারনে ক্ষতিগ্রস্থ ও হত দরিদ্রদের মধ্যে পর্যায়ক্রমে এই নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। অনুদান হিসেবে বিতরন করা এ সকল দ্রব্যাদির মধ্যে রয়েছে চাল, ডাল, পেঁয়াজ, আলু, লবন, সাবান ইত্যাদি।
দরিদ্র মানুষজনের সাহায্যার্থে মহতি এ উদ্দ্যোগ সম্পর্কে জানতে চাইলে, খাদ্য বিতরন কার্যক্রমের সময় উপস্থিত এলাকার মুরুব্বী ও আমিনুল ইসলাম খান
সাবেক সভাপতি ধামসোনা ইউনিয়ন ছাত্রলীগ। জহিরুল ইসলাম পান্না
সাবেক যুবলীগ নেতা আশুলিয়া থানা।, করোনাভাইরাস আতংকের কারনে যারা কাজ করতে পারছেন না, তেমন দিনমুজুর শ্রমিক’সহ হত-দরিদ্র পরিবারের লোকজন যেন অন্তত দুবেলা খেতে পারেন সেকারনেই আশুলিয়ার আপামর জনসাধারনের জনাব মোঃ শাহাদাত হোসেন খান উপজেলা ভাইস চেয়ারম্যান তার ব্যাক্তিগত তহবিল থেকে এসব খাদ্য সামগ্রী ক্রয় করে জনসাধারন’কে অনুদান দিতেছেন।

খাদ্য সামগ্রী বিতরনকালে উপস্থিত আমিনুল ইসলাম খান
সাবেক সভাপতি ধামসোনা ইউনিয়ন ছাত্রলীগ।
জহিরুল ইসলাম পান্না
সাবেক যুবলীগ নেতা বলেন, দেশের এই সংকটকালে দরিদ্র জনগোষ্টীকে সাহায্য করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমাদের জনাব শাহাদাত হোসেন খান উপজেলা ভাইস চেয়ারম্যান সাভার, সম্পুর্ন নিজ উদ্দ্যোগে এবং নিজ খরচে এই খাদ্য সামগ্রী বিতরন শুরু করছেন। কর্মহীনতার কারনে অসহায় দরিদ্র মানুষের সাহায্যার্থে উনার এই খাদ্য সামগ্রী বিতরন কার্যক্রম ভবিষ্যতেও পর্যায়ক্রমে অব্যাহত থাকবে।
এ প্রসংগে জানতে চাইলে উপস্থিত গন-মাধ্যমকর্মীদের প্রচার বিমুখ মোঃ শাহাদাত হোসেন খান উপজেলা ভাইস চেয়ারম্যান সাভার বলেন, বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দেশে চলমান করোনা ভাইরাসের আতংক ও সংকটকালে কর্মহীন মানুষজন’কে নিজের সামর্থ অনুযায়ী সামান্য সহায়তা করার চেষ্টা করছি। তিনি এসময় এলাকার লোকজন’কে অযথা বাইরে ঘোরাফেরা না করে ঘরে থাকার পরামর্শ দেন। তিনি আরোও বলেন, দেশের প্রত্যেক স্বচ্ছল বিত্তবানদের অসহায় গরীব মানুষের পাশে দাঁড়ানো উচিৎ। তিনি বলেন, আমি মনেকরি সরকারের সাহায্য করার পাশাপাশি আরোও অনেক বিত্তবান লোকজন এ ধরনের কাজে এগিয়ে আসবেন।
হত-দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন কার্যক্রমে উপস্থিত অনেকেই বলেন, দেশের এমন ক্রান্তিলগ্নে এলাকার কর্মহিন অসহায় মানুষজন’কে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করা একটি মানবিক ও মহৎ কাজ। চলমান দুর্যোগের সময় ছাড়া ও শাহাদাত হোসেন খান উপজেলা ভাইস চেয়ারম্যান সাভার বিভিন্ন সময়ে, বিভিন্নভাবে এলাকার লোকজন’কে সাহায্য সহযোগীতা করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published.