গাজীপুরে পুলিশের এসআই করোনায় আক্রান্ত, ওসিসহ ১৫পুলিশ কোয়ারেন্টাইনে 

অন্যান্য

অনলাইন নিউজ ডেস্ক :
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এক উপ-পরিদর্শকের (এসআই) কনোরাভাইরাস পরীক্ষার রিপোর্ট পজিটিভ হবার পর এক থানার অফিসার ইনচার্জ (ওসি) সহ ১৫ সদস্যকে সোমবার হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

সোমবার আইইডিসিআর প্রকাশিত ফলাফলে গাজীপুর মহানগরীতে চারজনের দেহে করোনা পজেটিভ পাওয়া গেছে। এই ৪ জনের মধ্যে ৩ জন মহানগরীর গাছা থানার বটতলা সড়কের একটি বাসার বাসিন্দা। তাদের মধ্যে সেই বাসার মালিক ও তার ১৪ বছরের কিশোরী মেয়ে রয়েছে। এর আগে বাসার মালিকের স্ত্রী করোনা পজিটিভ ছিলেন। এই বাসার অপর বাসিন্দা হলেন, বাসার ভাড়াটিয়া ও গাজীপুর মহানগর পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই)। অপরজন গাজীপুর সিভিল সার্জন অফিসের একজন প্রোগ্রামার।

এক উপ-পরিদর্শক (এসআই) এর করোনা পজেটিভ জানার পর, সোমবার বিকালে এসআইয়ের সংষ্পর্শে আসায় গাজীপুর মহানগর পুলিশের গাছা থানার অফিসার ইনচার্জ (ওসি), পুলিশ পরিদর্শক (তদন্ত) ও পুলিশ পরিদর্শক (অপারেশন) সহ ১৫ পুলিশ সদস্যকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মো: শাহীন সাংবাদিকদের বলেন, গত রবিবার মহানগরীর গাছা থানার বটতলা সড়কের এক বাসার মালিকের স্ত্রীর করোনাভাইরাস পজিটিভ হয়। পরে বাসাটি লকডাউন করে রবিবার বাসার মালিক ও তার পরিবারের সদস্য, বাসার ভাড়াটিয়াদের সবার নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। নমুনা পরীক্ষার পর বাসার মালিক ও তার মেয়ে এবং ওই বাসার ভাড়াটিয়া পুলিশের এক এসআইয়ের করোনাভাইরাস পজিটিভ রিপোর্ট আসে। আক্রান্ত তিনজনই বাসায় আইসোলেশনে রয়েছেন। উক্ত উপ-পরিদর্শক (এসআই) মহানগরীর গাছা থানায় কর্মরত রয়েছেন।

গাজীপুর মহানগর পুলিশের কমিশনার মো: আনোয়ার হোসেন পিপিএম (বার) বিপিএম (বার) ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মহানগর পুলিশের গাছা থানার এক এসআই তার ভাড়া বাসার অন্যদের সংস্পর্শে গিয়ে করোনা পজিটিভ হয়েছেন। তাই তার সংস্পর্শে আসায় সতর্কতার অংশ হিসাবে গাছা থানার অফিসার ইনচার্জসহ ৯জন অফিসে এবং অপর ৬ পুলিশ কর্মকর্তাকে বাসায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এসময় তিনি করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার জন্য মহানগরবাসীকে নিজ নিজ ঘরে থাকার এবং সামাজিক দুরত্ব বঝায় রাখার জন্য অনুরোধ করেন।

Leave a Reply

Your email address will not be published.