কুমিল্লা সদরে বিবির বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাঞ্ছিত, শিক্ষার্থীদের বিক্ষোভ

অপরাধ

বিশেষ প্রতিবেদক :
মঞ্চের প্রথম সারিতে বসতে না পেরে শিক্ষক-শিক্ষার্থীদের সামনে প্রধান শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগ উঠেছে অভিভাবক ম্যানেজিং কমিটির চার সদস্যের বিরুদ্ধে।

কুমিল্লার আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর ইউপির বিবির বাজার উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও শিক্ষক বিদায় অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

প্রধান শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় শনিবার ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিযুক্ত চার সদস্যের বিরুদ্ধে বিচারের দাবি তুলে বিক্ষোভ করেছে। শিক্ষকের শরীরে হাত এবং অকথ্য ভাষায় গালাগালি করায় বিদ্যালয়ে ওই চার সদস্যকে অবাঞ্চিত ঘোষণার দাবিও করে শিক্ষার্থী।

অভিযুক্তরা হলেন, বিবির বাজার উচ্চ বিদ্যালয়ের অভিভাবক ম্যানেজিং কমিটির সদস্য আক্তার সরকার, গাজী মোহাম্মদ আবুল হোসেন, মো. শামছুল আলম ও হাবিবুর রহমান।

তাদের দাবি শনিবার বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের বাড়িতে বাড়িতে গিয়ে হামলা ও ভাঙচুর করেছে।

বিবির বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন ভূঁইয়া জানান, গত বৃহস্পতিবার ছিল বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান। সে সঙ্গে বিদায়ী দুই শিক্ষককে অনুষ্ঠানিকতার মাধ্যমে বিদায় দেয়া হয়েছে। অনুষ্ঠানের মঞ্চে সামনের সারিতে প্রধান ও বিশেষসহ আমন্ত্রিত অতিথিরা ছিলেন। জায়গা না হওয়ায় অভিভাবক ম্যানেজিং কমিটির সদস্যরাসহ অন্যান্য অতিথিদের দ্বিতীয় সারিতে বসার আহ্বান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published.