কুমিল্লার বুড়িচং পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

অপরাধ

বিশেষ প্রতিবেদক :
কুমিল্লায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মাজহারুল ইসলাম নামে এক ডাকাত নিহতের ঘটনা ঘটে। এ ঘটনায় বুড়িচং থানার ওসিসহ পুলিশের ৬ সদস্য আহত হযন। ৯ ফেব্রুয়ারি রোববার রাত পৌনে ১টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচং উপজেলার পশ্চিমসিং এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মাজহারুল ইসলাম (২৫) জেলার দেবিদ্বার উপজেলার মাশিকাড়া গ্রামের মৃত মঈন উদ্দিনের ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, দেশীয় অস্ত্রসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করেছে। আহত পুলিশ সদস্যরা হল থানার ওসি মো.মোজাম্মেল হক, এসআই নন্দন চন্দ্র সরকার, এএসআই জহিরুল ইসলাম ও তিন কন্সস্টেবল।
পুলিশ জানায়, কুমিল্লা-সিলেট মহাসড়কের পশ্চিমসিংহ এলাকায় সংঘবদ্ধ একটি ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে বুড়িচং থানার ওসি মোজাম্মেল হক ও ডিবি’র পরিদর্শক ইকতিয়ার উদ্দিনের নেতৃত্বে অভিযানে যায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয় ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও গুলি ছুড়ে। এসময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে মাজহারুল ইসলাম গুলিবিব্ধ হয়ে আহত হয়। গুলাগুলির এক পর্যায়ে অন্য ডাকাতরা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
বুড়িচং থানার ওসি মো. মোজাম্মেল হক জানান, নিহত মাজহারুল ইসলামের বিরুদ্ধে অস্ত্র, ডাকাতিসহ বিভিন্ন অভিযাগে ৪-৫টি মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.