কালো আইন পাস করছে সরকার: মির্জা ফখরুল

রাজনীতি

অনলাইন ডেস্ক রিপোর্ট :
বিভিন্ন স্বায়ত্তশাসিত সংস্থার উদ্বৃত্ত অর্থ সরকারি কোষাগারে জমা রাখার জন্য সংসদে যে আইন পাস হয়েছে তাকে ‘কালো আইন’ বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অবশ্যই এটি একটি কালো আইন। এই আইন করে তাদের (সরকার) যে দুরভিসন্ধি, এটাকে বৈধ করছে। দুরভিসন্ধিটা হচ্ছে- তারা তো অর্থনীতিকে একেবারে ব্যানক্রাফট করে ফেলেছে। গত কয়েকদিনের পত্র পত্রিকায় আমরা দেখতে পাবো যে, ব্যাংকের খাত থেকে সরকার ঋণ নিচ্ছে প্রায় ৪৯ হাজার কোটি টাকা এবং পত্র পত্রিকায় যা বেরিয়েছে তাতে করে অর্থনীতির নেগেটিভ চিত্র ছাড়া পজেটিভ চিত্র কোথাও দেখা যায়নি।

এই আইন থেকে এটাই প্রমাণিত হলো সরকার সব জায়গা থেকে টাকা নেয়া শুরু করেছে। এটা দুর্নীতির একটা অংশ বলতে পারেন। কারণ এই অর্থগুলো ব্যবহার করবে কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্টের ক্ষেত্রে, মেগা প্রজেক্টের ক্ষেত্রে যেখানে মেগা দুর্নীতি হচ্ছে।’ যোগ করেন তিনি।

সরকারের ব্যাংক ঋণের ভার অনেক বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে রাষ্ট্রের স্বশাসিত সংস্থাগুলোর স্থিতিতে থাকা ২ লাখ ১২ হাজার ১০০ কোটি টাকা উন্নয়নের কাজে লাগানোর পরিকল্পনা থেকে ওই অর্থ রাষ্ট্রীয় কোষাগারে আনতেই এই আইনটি করার উদ্যোগ নেয় সরকার।

Leave a Reply

Your email address will not be published.