ভোলার চরফ্যাশন হাজারীগঞ্জে ৮ ও ৯ নং ওয়ার্ড বাসীর দুর্দশা দেখার কেউ নেই

অন্যান্য

হাওলাদার শাহাবুদ্দিন :
ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়ন। এই ইউনিয়নের চেয়ারম্যান বাজার মাধ্যমিক বিদ্যালয়ের সামান্য উত্তর দিকে এবং অধ্যক্ষ নজরুল ইসলাম ডিগ্রী কলেজ এর একটু দক্ষিণ পাশে ৮ ও ৯ নং ওয়ার্ডের প্রায় চার কিলো-মিটারের অধিক কাঁচা রাস্তা।

শুধু রাস্তার দু-পাশ ঘেঁষে প্রায় ৫ শতাধিক পরিবারের বসবাস। বহু বছর যাবত রাস্তাটি সংস্কার না হওয়ায় দুই ওয়ার্ডের প্রায় আট হাজার বাসিন্দা চরম ভোগান্তিতে রয়েছে। বর্ষায় এ মাত্রা অারো বাড়িয়েছে। কোন গাড়ি তো দূরে থাক, হেঁটে পার হওয়াই মুশকিল। হাঁটু কাঁদা পানির রাস্তা একটু পরপর খালের মতো খাদ সৃষ্টি হয়েছে।

ঔ রাস্তায় ছোট্ট একটি ব্রীজ সেটা ভেঙে যাওয়ায় এলাকাবাসীর প্রচেষ্টায়।
কাঠের ব্রিজ নির্মাণ করে তা পার হয় মানুষ।

কিছু যায়গায় অাবার ধান রোপণ করার উপযোগী ক্ষেতের মতো। তবুও প্রয়োজনের তাগিদে এই রাস্তা দিয়েই চলাচল করতে হচ্ছে স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ ওয়ার্ড বাসীদের।

এতে দূর্ভোগের অন্ত নেই তাদের। সবচেয়ে বেশি বিপদে রয়েছে স্কুল কলেজগামী শিক্ষার্থী ও রোগীরা। অ্যাম্বুলেন্স অাসার সুযোগ না থাকায় গর্ভবতী মা বোনদের প্রানহানীর মতো ঘটনাও রয়েছে। দীর্ঘ ভোগান্তিতে অতিষ্ঠ সাধারণ মানুষের প্রাণের দাবী সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি এলাকারবাসীর এ দূ্র্ভোগ নিরসনে প্রয়োজনীয় উদ্যোগ নিবেন বলে দাবি করেন এলাকাবাসী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।