বুকের রক্ত না দিলে আন্দোলন জমবে না বলে মন্তব্য করেছেন টুকু

রাজনীতি

অনলাইন ডেস্ক রিপোর্ট :
বুকের রক্ত না দিলে আন্দোলন জমবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি বলেন, আন্দোলন করতে হলে আগে নিজেদের তৈরি হতে হবে। এখন যে অবস্থায় চলে গেছে, এখন যদি বুকের রক্ত না দেয়া যায়—তাহলে আন্দোলন জমবে না, জনগণ এগিয়ে আসবে না। সেটা করতে পারে একমাত্র ছাত্ররা।

বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরাম আয়োজিত সভায় দিক—নির্দেশনা দিয়ে টুকু বলেন, আমরাও সেটা করেছি। তোমাদের বলতে চাই, নিজের এলাকায় এলাকায় গিয়ে দূর্গ গড়ে তোলো। তখন দেখবা আন্দোলন শুরু হয়ে গেলে এমনিতেই নাম এসে যাবে হাতের তালি দিতে হবে না।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৪তম কারাবন্দি দিবস উপলক্ষে এ সভা হয়।

তিনি বলেন, কাউকে ক্ষমতায় চিরস্থায়ী করার জন্য একটা শক্তি বিএনপিকে ধবংস করার ষড়যন্ত্র করছে। এই শক্তিটি বড় শক্তি। এই শক্তিকে ধ্বংস করতে হলে শুধুমাত্র গণ-অভ্যুত্থানে মাধ্যমেই ধবংস করা যাবে।

সেলিমা রহমান বলেন, আমরা এক ঘোর অন্ধকারে মধ্যে বাস করছি। আমাদের গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে অবৈধভাবে কারাগারে আটকিয়ে রাখা হয়েছে। তার চিকিৎসা পর্যন্ত ওরা (সরকার) করতে দিচ্ছে না। শুধু তাই নয়, তারা আমাদের তারণ্যে প্রতীক দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও মিথ্যা মামলা দিয়ে দেশ আসতে দিচ্ছে না।

সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, বিশেষ সম্পাদক শামসুর রহমান শিমুল বিশ্বাস, ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিলুল হক, নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।