কুমিল্লা মেডিক্যাল কলেজে পুরো ল্যাবে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস,নমুনা পরীক্ষা বন্ধ

স্বাস্থ্য

কুমিল্লা প্রতিনিধি :
কুমিল্লা মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। যার কারণে গত ২৯ নভেম্বর থেকে করোনা পরীক্ষা বন্ধ রয়েছে। নমুনা পরীক্ষা বন্ধ থাকায় নমুনা প্রদানকারী রোগীদের চিকিৎসাসেবায় ব্যাঘাত ঘটেছে।
এদিকে পিসিআর ল্যাব বন্ধ থাকায় সিভিল সার্জন কার্যালয় নমুনা সংগ্রহও বন্ধ রেখেছেন। গত ২-১ দিন আগে যেসব রোগীরা নমুনা দিয়েছেন সেগুলো পরীক্ষার জন্য ঢাকা পাঠানো হলেও শনিবার সন্ধ্যা পর্যন্ত ওই নমুনাগুলোর রিপোর্ট হাতে পায়নি সিভিল সার্জন কার্যালয়। পিসিআর ল্যাব বন্ধসহ এসব সমস্যায় সবচেয়ে বেশি ভোগান্তি পড়েছেন বিদেশযাত্রীরা।
কুমিল্লা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল আজাদ জানান, কুমিল্লা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব ও রুমের সব আসবাবপত্রে করোনাভাইরাস ছড়িয়েছে পড়েছে। যার কারণে ল্যাবে নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে।
তিনি আরও জানান, পিসিআর ল্যাবে করোনাভাইরাস মুক্ত করতে অ্যালকোহল ও জীবাণুনাশক ব্যবহার করা হচ্ছে। ল্যাবসহ রুমের সকল আসবাবপত্র ওয়াশ করে জীবাণুমুক্ত করতে ঢাকা থেকে লোক এসেছে। ল্যাব জীবাণুমুক্ত হলে আগামী রবি বা সোমবারের মধ্যে পুনরায় নমুনা পরীক্ষা শুরুর সম্ভাবনা রয়েছে।
কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান বলেন, গত ৩০ ডিসেম্বর থেকে করোনা রোগীদের কোনও রিপোর্ট সরবরাহ করা যাচ্ছে না। মেডিক্যাল কলেজের ল্যাব বন্ধ থাকায় আমরা নমুনা পরীক্ষাও বন্ধ রেখেছি। তবে বিদেশগামীদের দেওয়া নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হলেও শনিবার সন্ধ্যা পর্যন্ত তারাও কোনও রিপোর্ট দিতে পারেনি

Leave a Reply

Your email address will not be published.