আশুলিয়ায় শ্রমিক লীগ নেতাকে মারধর থানায় অভিযোগ

অপরাধ

আশুলিয়া প্রতিনিধি :
শিল্পাঞ্চল আশুলিয়ায় দলীয় কোন্দলে পূর্ব শত্রুতার জের ধরে শ্রমিক নেতা সারোয়ার কর্তৃক ৫/৬জন মিলে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় জামগড়ায় আশিক নামের এক শ্রমিক নেতাকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে।
এলাকা সূত্রে জানা যায়ঃ পোশাক শ্রমিকদের কে কেন্দ্রে ব্যাঙের ছাতার মত গড়ে উঠেছে শ্রমিক সংগঠন ।
কিছু সংগঠনের নিবন্ধন থাকলেও অনেক সংগঠনের নাই কোন নিবন্ধন, বা কাগজপত্র তারা শ্রমিকদের অধিকার আদায়ের নামে করছেন বাণিজ্য।
বিশেষ করে আশুলিয়া-সাভারে শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা হয়ে উঠেছেন বেপরোয়া, বাংলাদেশের পোশাক শিল্প ধ্বংসের মূল কারণ হয়ে দাঁড়িয়েছে এই সকল শ্রমিক সংগঠন গুলো। তার জ্বলন্ত প্রমাণ রয়েছে অহরহ।
এ সকল গার্মেন্টস শ্রমিক সংগঠনের বিভিন্ন নেতাকর্মীদের নামে রয়েছে বিভিন্ন অপকর্মের অভিযোগ। শ্রমিক সংগঠন করতে করতে বর্তমানে তারা এতটাই ব্যাপরোয়া যে এমপি নির্বাচন করতেও পিছপা হচ্ছেন না বলে অভিযোগ রয়েছে সারোয়ার হোসেন নামে এক শ্রমিক নেতার বিরুদ্ধে।
তিনি একসময় পাট ও বস্ত্র গার্মেন্টস শ্রমিক লীগ সংগঠন করতেন । তার দুর্নীতি অপকর্ম এবং বিভিন্ন অপরাধ কার্যকলাপে অসন্তোষ প্রকাশ করে এই সংগঠনে থাকা বেশ কিছু নেতাকর্মীরা অব্যাহতি দেন । এবং জাতীয় শ্রমিক লীগ আশুলিয়া থানা কমিটিতে যোগদান করেন। বর্তমানে জাতীয় শ্রমিক লীগ আশুলিয়া থানা কমিটির সভাপতি আতিকুজ্জামান পাটোয়ারী ও সানা উল্লাহ সানি সাধারণ সম্পাদকের নেতৃত্বে বিভিন্ন প্রোগ্রাম করে আসছেন । সেই কারণেই দলীয় কোন্দলে আজ ১৪/০৯/২০২০ইং তারিখ পাট বস্ত্র গার্মেন্টস শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক আসিককে মারধর করে গুরুতর আহত করে । এ বিষয়ে আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী আশিক। উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টির সত্যতা যাচাইয়ের জন্য সারোয়ার হোসেনের মুঠোফোনে 01929754530 যোগাযোগের চেষ্টা করলে তা সম্ভব হয়নি। খোঁজ নিয়ে জানা যায় সারোয়ার হোসেন বর্তমানে জাতীয় শ্রমিক লীগ আশুলিয়া
আঞ্চলিক কমিটির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। আশিক ঔ সংগঠন থেকে অব্যাহতি দিয়ে জাতীয় শ্রমিক লীগ আশুলিয়া থানা কমিটিতে যোগদান করার কারনে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন একাধিক নেতাকর্মীরা। তারা আরো জানান সারোয়ার হোসেন একজন খারাপ প্রকৃতির লোক তিনি পারেন না এমন কোন কাজ নেই।
উপরোক্ত বিষয়ে জানতে চাইলে আশুলিয়া থানার দায়িত্বরত পুলিশ পরিদর্শক জানান এবিষয়ে আমি ঘটনা স্থান পরিদর্শন করেছি।এ বিষয় তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।